সংখ্যালঘুর জমি দখল করে খেলার মাঠ!

 ঝিনাইদহ প্রতিনিধি, প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৬ এএম আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৬ এএম


ঝিনাইদহের মহেশপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখল করে খেলার মাঠ বানানোর অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। ঘটনার প্রতিবাদে ও জমি ফেরত পেতে গতকাল শনিবার সকালে ঝিনাইদহ প্রেস ক্লাবের সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।


ভুক্তভোগী পরিবার অভিযোগ করে জানান, উত্তরাধিকার সূত্রে পাওয়া মহেশপুর উপজেলার গোপালপুর গ্রামের হামিদপুর মৌজার দুই দাগের ১০৩ ও ১০৪ শতক জমির মালিক ভরত দাস ও ভাই শম্ভু দাস। শত বছর ধরে এই জমি চাষাবাদ করে আসছে তাদের পরিবার। কিন্তু ভুলক্রমে মাঠ জরিপের সময় জমি সরকারের খতিয়ানে রেকর্ড হলে পরে মামলা করে জমি ফেরত পায়। তাদের জমিতে লাগানো ফসল আওয়ামী লীগ সরকার পতনের পর প্রভাবশালীরা কেটে জমি দখলের চেষ্টা করে। এ নিয়ে আদালতে মামলা করলে আদালত নিষেধাজ্ঞা জারী করে। তা উপেক্ষা করে গত বৃহস্পতিবার পৌরসভার কাউন্সিলর বাবুল হোসেন, ওই গ্রামের ইকরামুল, বিপুল, জিন্নাহসহ আরও কয়েকজন জমি দখল করে নেয়। এখন চাষাবাদের জমিতে খেলাধুলা করে অনেকেই।


ভরত দাস বলেন, 


জন্ম থেকেই এই জমিতে চাষাবাদ করছি। কিন্তু বাবুল কাউন্সিলর কিছু লোক দিয়ে জমি দখল করে নিচ্ছে। আমাদের জমিতে গেলে হত্যাসহ বিভিন্ন হুমকি দিচ্ছে। তাই জীবনের নিরাপত্তাসহ জমি ফেরত পাওয়ার দাবি করছি।


অভিযুক্ত কাউন্সিলর বাবুল জানান, জমি আমার বাবার না যে আমি দখল করে নেব। শুনেছিলাম জমি নিয়ে ঝামেলা হয়েছে তাই মালিককে ডেকে জিজ্ঞাসা করেছি।


সূত্র: দেশ রূপান্তর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ