ইসলামের দানবীয় গ্রাস থেকে বাঁচতে হিন্দুদের জন্য যোগী আদিত্যনাথের ২৫টি মূল্যবান সূত্র

ইসলামের দানবীয় গ্রাস থেকে বাঁচতে হিন্দুদের জন্য যোগী আদিত্যনাথের ২৫টি মূল্যবান সূত্র


ইসলামী আগ্রাসন থেকে বাঁচতে হিন্দুদের জন্য যোগী আদিত্যনাথের ২৫টি মূল্যবান সূত্র


  • ১। আমি একজন মুসলিমকে ততটাই ভালোবাসি, যতটা একজন মুসলিম একজন হিন্দুকে ভালোবাসে।

  • ২। আমি একজন মুসলিমকে ততটাই মানুষ মনে করি, যতটা একজন মুসলিম একজন হিন্দুকে মানুষ মনে করে।

  • ৩। আমি একজন মুসলিমকে ততটাই বন্ধু মনে করি, যতটা একজন মুসলিম একজন হিন্দুকে মনে করে।

  • ৪। আমি ইসলাম ধর্মকে ততটাই ভালোবাসি, যতটা একজন মুসলিম আমার হিন্দুধর্মকে ভালোবাসে।

  • ৫। আমি মসজিদকে ততটাই ভালোবাসি/ শ্রদ্ধা করি, যতটা একজন মুসলিম আমার মন্দিরকে ভালোবাসে/ শ্রদ্ধা করে।

  • ৬। আমি কাবা শরীফকে ততটাই ভালোবাসি, যতটা একজন মুসলিম, হিন্দুর শ্রীক্ষেত্র-বৃন্দাবনকে ভালোবাসে।

  • ৭। আমি কোরান-হাদিসকে ততটাই ভালোবাসি/ সম্মান করি, যতটা একজন মুসলিম আমার বেদ-গীতাকে ভালোবাসে/ সম্মান করে।

  • ৮। আমি রমজান মাসকে ততটাই গুরুত্ব দিই, যতটা একজন মুসলিম আমার দামোদর মাসকে গুরুত্ব দেয়।

  • ৯। আমি নবী মোহাম্মদকে ততটাই মান্য করি বা শ্রদ্ধা করি যতটা একজন মুসলিম আমার শ্রীচৈতন্য দেবকে মান্য করে বা শ্রদ্ধা করে।

  • ১০। আমি রোজা রাখাকে ততটাই যৌক্তিক মনে করি, যতটা একজন মুসলিম একাদশীকে যৌক্তিক মনে করে।

  • ১১। আমি ঈদকে ততটাই আমার উৎসব মনে করি, যতটা একজন মুসলিম দুর্গাপূজাকে তার উৎসব মনে করে।

  • ১২। আমি আযানকে ততটাই মধুর মনে করি, যতটা একজন মুসলিম শঙ্খধ্বনি ও উলুধ্বনিকে মধুর মনে করে।

  • ১৩। আমি নামাযকে ততটাই গুরুত্ব দিই যতটা একজন মুসলিম আমার পূজা বা সন্ধ্যা-আহ্নিককে গুরুত্ব দেয়।

  • ১৪। আমি মুসলমানের আল্লাহকে ততটাই আমার ঈশ্বর মনে করি, যতটা একজন মুসলিম আমার শ্রীকৃষ্ণকে 'আল্লাহ' মনে করে।

  • ১৫। আমি একজন মুসলিমকে ততটাই ইসলামধর্ম পালনে উৎসাহ দিতে চাই, যতটা একজন মুসলিম একজন হিন্দুকে সনাতন ধর্ম পালনে উৎসাহ দেয়।

  • ১৬। আমি একজন মুসলিমের থেকে ততটাই জ্ঞান গ্রহণ করতে চাই, যতটা একজন মুসলিম একজন হিন্দুর থেকে গ্রহণ করে।

  • ১৭। আমি দাড়ি, টুপি এবং হিজাবকে ততটাই শ্রদ্ধা করি, যতটা একজন মুসলিম একজন হিন্দুর তিলক, মালা, টিকি ও ধুতিকে শ্রদ্ধা করে।

  • ১৮। আমি একজন মুসলিমকে ততটাই নেতা/ পথপ্রদর্শক হিসেবে মান্য করি, যতটা একজন মুসলিম একজন হিন্দুকে নেতা বা পথপ্রদর্শক হিসেবে মান্য করে।

  • ১৯। আমি একটা দেশকে ততটাই অসাম্প্রদায়িক রাষ্ট্র করার পক্ষে, যতটা ইসলামধর্ম একটা দেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে দেখতে চাই।

  • ২০। আমি একজন হিন্দু হিসেবে ততটাই অসাম্প্রদায়িক হতে চাই যতটা একজন মুসলিম, ইসলাম ধর্মমতে অসাম্প্রদায়িক হতে পারে।

  • ২১। আমি একজন হুজুর বা মৌলভীকে ততটাই ভালোবাসি বা শ্রদ্ধা করি, যতটা একজন মুসলিম একজন হিন্দু সাধু-সন্ন্যাসীকে ভালোবাসে বা শ্রদ্ধা করে।

  • ২২। আমি একটি মাজার বা মসজিদকে ততটাই রক্ষা করতে চাই যতটা একজন মুসলিম একটি মঠ-মন্দির ও মন্দিরের প্রতিমাকে রক্ষা করতে চায়।

  • ২৩। আমি ততটাই একটা নতুন মসজিদ তৈরির পক্ষে, যতটা একজন মুসলিম একটি মন্দির তৈরির পক্ষে।

  • ২৪। আমি ইসলাম ধর্ম প্রচারকে ততটাই গুরুত্বপূর্ণ মনে করি, যতটা একজন মুসলিম হিন্দুধর্ম প্রচারকে গুরুত্বপূর্ণ মনে করে।

  • ২৫। আমি ইসলাম ধর্মকে ততটাই সত্য মনে করি, যতটা একজন মুসলিম সমস্ত ধর্ম-মতকে সত্য বলে স্বীকার করে।

* যোগী আদিত্যনাথ এর এই উক্তিসমূহ একজন বিচক্ষণ সনাতন ধর্মী ব্যক্তির চিন্তায় প্রভাব রাখা উচিত। সনাতন ধর্মীয় দর্শনবোধ অনুযায়ী আমরা যা শিখেছি তা কবি সুকুমার রায় এর ভাষায় 'কুকুরের কাজ কুকুর করেছে, কামড় দিয়েছে পায়, তাইবলে কি কুকুরকে কামড়ানো মানুষের শোভা পায়?" কিন্তু দুঃখজনক হল, মানুষরূপী কুকুরদের জন্য কি করণীয় তা এই ভাষ্যে বোঝা যায় না। এমতাবস্থায় যোগী আদিত্যনাথের কথাগুলো গভীর চিন্তার উদ্রেক করে, কথাগুলোর মর্মবাণী উপেক্ষা করা যায় না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ