বরিশালে গভীর রাতে দুর্গার প্রতিমা ভাঙচুর

 

ভাঙচুরকৃত দুর্গা প্রতিমা, বরিশাল
ভাঙচুরকৃত দুর্গা প্রতিমা, বরিশাল


বরিশালটাইমস, ডেস্ক, প্রকাশিত: ০৫:৪৯ অপরাহ্ণ, ০৪ অক্টোবর ২০২৪


নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে দূর্গাপূজার প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শামিম খান (৩৫) নামের একজনকে আটক করা হয়েছে।


শুক্রবার দিবাগত রাত ৩টার সময় উপজেলার পশ্চিম শ্যামপুর দেউরী বাড়ি সার্বজনীন দূর্গা মন্দিরে এ ঘটনা ঘটেছে। সূত্রে জানা যায়, আগামী মঙ্গলবার থেকে পাঁচ দিনব্যাপী শুরু হচ্ছে শারদীয় দুর্গাপূজা।


উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের পশ্চিম শ্যামপুর দেউরী বাড়ি সার্বজনীন দুর্গাপূজা মন্ডপে প্রতিমা তৈরির কাজ সম্পন্ন হয়েছে। প্রতিমায় শুধুমাত্র রঙ করার কাজ বাকি ছিল। এরই মধ্যে শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে দুর্বৃত্তরা মন্দিরে প্রবেশ করে ৩টি প্রতিমার গলা ভেঙে ফেলে দেয়।


দেউড়ি বাড়ির লোকজন সকাল ৬টার দিকে মন্দিরে গিয়ে এ ঘটনা দেখতে পেয়ে প্রশাসনকে অবহিত করে। ঘটনার পরপর বরিশালের জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডার ও থানা অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


পশ্চিম শ্যামপুর দেউরী বাড়ী সার্বজনীন দুর্গাপূজা মন্ডপ কমিটির সাধারণ সম্পাদক শংকর দেউরী জানান, তারা দীর্ঘ ১১ বছর যাবত এ মন্দিরে পূজা উদযাপন করে যাচ্ছেন। কখনো এরকম কোন ঘটনা ঘটেনি। অথচ এ বছর তাদের মন্দিরের ৩টি প্রতিমার গলা ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা।


এ ঘটনার জন্য তিনি প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করে বলেন, থানা পুলিশের কঠোর নজরদারি থাকলে এরকম কোন ঘটনা ঘটনোনা।


নাম প্রকাশ না করার শর্তে দূর্গাপূজা মন্দির কমিটির একজন সভাপতি বরিশালটাইমসকে  জানান, 

দুর্গাপূজা শুরুর পূর্বেই প্রতিমা ভাঙচুর কোনভাবেই মেনে নেয়া যায় না। তিনি এ বিষয়ে চরম দায়িত্বহীনতার অভিযোগে নবাগত ওসির অপসারনের দাবি জানান।


থানার অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম বরিশালটাইমসকে বলেন, ঘটনা জানতে পেরে তিনি মন্দির পরিদর্শন করেছেন। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি বলে জানান তিনি।



# বরিশালটাইমস

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ