গ্রামে গ্রামে মন্দির পাহারায় জামায়াত

গ্রামে গ্রামে মন্দির পাহারায় জামায়াত
হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন মন্দির পরিদর্শন করেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। ছবি : কালবেলা


দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, প্রকাশ : ১৪ আগস্ট ২০২৪, ১২:১৮ পিএম, অনলাইন সংস্করণ


কুমিল্লার দেবিদ্বারে হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িঘর ও মন্দির পাহারা দিচ্ছেন উপজেলা জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দির পাহারা দেন এবং পরিদর্শন করেন নেতারা।


বুধবার (১৪ আগস্ট) সকালে পৌর এলাকা ও গুনাইঘর উত্তর ইউনিয়নের বিভিন্ন মন্দির পরিদর্শনে এসে কুমিল্লা উত্তর জেলা জামায়াতের সেক্রেটারী সাইফুল ইসলাম শহীদ বলেন, 

শেখ হাসিনা দেশত্যাগের পর একটি মহল হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা-ভাঙচুর করে। এর দায় জামায়াত-শিবিরের ওপর চাপাতে চেষ্টা করছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, বাংলাদেশে সব ধর্মের নাগরিকের নিরাপত্তার জন্য জামায়াত প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করছে। দেবিদ্বারের নেতাকর্মীরা গ্রামে গ্রামে মন্দির পাহারার কাজ করবে।


তিনি হিন্দু সম্প্রদায়ের নেতাদের উদ্দেশে বলেন, 

আপনারা নির্বিঘ্নে আপনাদের স্বাভাবিক কাজকর্ম ও ধর্মীয় অনুষ্ঠান পালন করুন। আপনাদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব জামায়াতের। আপনাদের প্রতিটি বড় বড় উৎসবে জামায়াত পাহারায় থাকবে।


এ সময় উপস্থিত ছিলেন- দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা, দেবিদ্বার উপজেলা জামায়াতের নায়েবে আমির ভিপি গোলাম মোস্তফা, পৌর জামায়াতের আমির মু. ফেরদাউস আহম্মেদ, সেক্রেটারি মো. ওয়ালিউল্লাহ, সহকারী সেক্রেটারি মো. জাকির হোসেন, কুমিল্লা উত্তর জেলা শিবিরের সভাপতি আব্দুল আলিম, শ্রমিক কল্যাণ ফেডারেশন পৌর শাখার সভাপতি অধ্যাপক ওয়াহিদুর রহমান, সহসভাপতি মো. তমিজ উদ্দিন, দেবিদ্বার সুজাত আলী সরকারি কলেজের সাবেক ভিপি ময়নাল হোসেন, সাবেক শিবির নেতা জাকির হোসেন, সাংবাদিক আক্তার হোসেন, সাংবাদিক জনি ফারুক।


সনাতন ধর্মাবলম্বীদের পক্ষে ছিলেন বাবু স্বপন কুমার দত্ত, রিপন দত্ত, শ্রী কৃষ্ণা সাহা, সঞ্জয় সাহা, বিকাশ দত্ত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক কাজী নাছির, উপজেলা শিবির সভাপতি জাহিদুর রহমান ও দেবিদ্বার সরকারি কলেজ শাখা শিবির সভাপতি রিফাত মজুমদার প্রমুখ। 


সূত্র: কালবেলা

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ