রমজান মাসে প্রকাশ্যে হিন্দুদের জল খাওয়া নিয়ে একজন মুসলিমার ফেসবুক পোস্ট

রমজান মাসে প্রকাশ্যে হিন্দুদের জল খাওয়া নিয়ে একজন মুসলিমার ফেসবুক পোস্ট


রাজশাহীতে গেলাম। উদ্দেশ্য কিছু কাজ,একটু ঘোরাঘুরি! আমাদের সাথে ৩ জন বন্ধু হিন্দু, দুপুরের রোদে প্রচন্ড পিপাসার্ত হয়ে একটা দোকান থেকে পানি কিনলাম, একপাশে দাঁড়িয়ে পানি খাওয়া হলো।


হঠাৎ একজন মধ্যবয়সী লোক এগিয়ে আসলেন, আমেরিকা না কানাডা থেকে এসেছি কিনা জানতে চাইলেন!


প্রথমটায় বুঝে উঠতে পারিনি! উনার এপ্রোচ দেখে মনে হচ্ছিলো, স্কুল পড়ুয়া কিছু ছেলেমেয়েদের উনি হাতেনাতে ধরছেন!


এরপরই হঠাৎ জিজ্ঞেস করলেন, এভাবে কেন পানি খাচ্ছে ওরা! এভাবে পানি খাওয়া বলতে উনি কি বুঝাচ্ছিলেন সেটাও বুঝে উঠতে পারিনি!


উনি জানতে চাইলেন না, আমরা কে কোন ধর্মের, আমরা কোন পরিস্থিতি তে আছি, কেন পানি খাচ্ছি!


উনি বললেন,


"রোজার দিনে এভাবে খাওয়া যাবে না, হিন্দু হলেও খাওয়া যাবে না!"


হ্যা, ঠিক এই কথাটাই বললেন! 


"হিন্দু হলেও খাওয়া যাবে না!"


পানি খেতে না পারার হাদিস, রোজার দিনে পানি খাওয়ার নিয়মাবলি কোথায় আছে তা আমার জানা নেই!


আমি শুধু জানি, ইসলাম ধর্ম এমন নয়।


আমার ধর্মে কোথাও অন্য কোনো ধর্মের প্রতি এমন নিষ্ঠুর আচরণকে বাহবা দেয়া হয়নি !


বাকি দিনটা খুব খারাপ ছিলাম, বিষন্ন ছিলাম, লজ্জিত ছিলাম।


আমাদের সাথের হিন্দু ৩ জন বন্ধু বললো,


"আরে ইটস ওকে, আমাদের এসব অভ্যাস হয়ে গেছে, আমরা কিছু মনে করিনি!"


বিশ্বাস করেন, আমার কোনো কিছু নিয়ে বিদ্বেষ নেই, বিশেষ কোনো প্রীতিও নেই! আমি শুধু এতোটা অসম্মানিতবোধ আর কখনো করিনি!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ