মন্দির থেকে স্বর্ণের মুকুট চুরির ঘটনায় গ্রেফতার ৪

  

সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দিরের কালী ঠাকুরের স্বর্ণের মুকুট চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি: সময় সংবাদ
সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দিরের কালী ঠাকুরের স্বর্ণের মুকুট চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি: সময় সংবাদ


সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দিরের কালী ঠাকুরের স্বর্ণের মুকুট চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় জেলার শ্যামনগরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এর আগে মন্দিরের সেবায়েত জ্যোতিপ্রকাশ চট্টোপাধ্যায় বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা করেন।


মমতাজ আহমেদ বাপী, ২১ টা ২ মিনিট, ১২ অক্টোবর ২০২৪ 


গ্রেফতার ব্যক্তিরা হলেন: শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুরের সিদাম সরকারের স্ত্রী রেখা সরকার (৪৫), অখিল চন্দ্র সাহার ছেলে অপূর্ব কুমার সাহা (৪৬), গোকুল চন্দ্র বিশ্বাসের ছেলে সঞ্জয় বিশ্বাস (৩৭) এবং হরেন বিশ্বাসের স্ত্রী পারুল বিশ্বাস (৫০)।

 

তবে সিসিটিভি ফুটেজে দেখতে পাওয়া মূল চোর এখনও ধরা পড়েনি।


গ্রেফতার ব্যক্তিদের আদালতে হাজির করে প্রত্যেককে ৭ দিন করে রিমান্ডের আবেদন করা হলে আদালত ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।


গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক আহমেদ কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

 

গত ১০ অক্টোবর দুপুরে সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপহার হিসেবে দেয়া কালী ঠাকুরের স্বর্ণের মুকুট চুরি হয়ে যায়। খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে যৌথবাহিনী অভিযান চালায়। সিসিটিভির ফুটেজ দেখে চোরকে শনাক্ত করা গেলেও তার পরিচয় মেলেনি আজও। সাতক্ষীরা পুলিশ সুপার মনিরুল ইসলাম ওই চোরকে ধরতে পুরস্কার ঘোষণা করেছেন।


মন্দিরের পুরোহিত দিলীপ মুখার্জী জানান, 

গত বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মন্দিরের পূজা শেষ করে তিনি বাড়িতে যান। বাড়িতে চলে যাওয়ার কিছু সময় পর মন্দিরের পরিচ্ছন্নতাকর্মীরা মন্দিরে প্রবেশ করেন। কিছুক্ষণ পরে তারা জানান, মন্দিরের ঠাকুরের মাথায় মুকুটটি নেই।


২০২১ সালের ২৭ মার্চ নরেন্দ্র মোদি শ্যামনগরের যশোরেশ্বরী মন্দির পরিদর্শনে আসেন। ওইদিন ভারতের প্রধানমন্ত্রী নিজ হাতে কালী ঠাকুরের মাথায় পরিয়ে দিয়েছিলেন স্বর্ণের এই মুকুট।


# সময়

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ