মেসে থাকা সনাতন ধর্মাবলম্বীদের জন্য গোমাংস বিষয় একটি সতর্কতামূলক বার্তা ⛔

 নমস্কার 🙏

আমি জীবিকার তাগিদে সৌদি আরবে আছি, এবং সেখানে একটা ফার্মেসীতে কাজ করি। 


বিশেষ করে আরব দেশ গুলোতে রুমের ভাড়া খুব বেশি, তাই বেশিরভাগ মানুষ রুম শেয়ার করে থাকে। আমি এই মাসে নতুন একটি রুমে আসছি, সেখানে বরিশালে আরো দুজন থাকেন। উনারা জানেন আমি যে হিন্দু, এবং আমিও আসার আগে বলছিলাম। ওরা একসাথে আর আমি আলাদা রান্না করে খাই।


শুক্রবার অনেকেরই ছুটি থাকে, তো আজকে শুক্রবারে আমিসহ আমার আরো দুইজন রুমমেট বাসায় ছিলাম। এবং ওরা আজকে কী জেনো  রান্না করছে এবং আমায় খাওয়ার জন্য বলছে, ভাই আজকে আমাদের সাথে খাবেন। এরকম প্রায় সময় বিদেশে ভালো রান্না হলে সবাই মিলে খাওয়া হয়। যথারিতি খাবার আগে আমায় বলছে ভাই আসেন একসাথে সবাই আজকে খাই। আমি হাত ধুয়ে খেতে বসছি, তো জিজ্ঞেস করলাম কী রানছেন ভাই, বলছে বিরিয়ানি। তো আসলে আমি ভাবতেই পারিনি এমন হবে তারপরও জিজ্ঞেস করলাম কিসের বিরিয়ানি চিকেন নাকি। বললো না ভাই বিফ।


শুনে মনে হচ্ছিলো আকাশ থেকে পড়ছি, অনেক কিছুই বলার ছিলো তখন বাট মাথা ঠান্ডা রেখে শুধু বল্লাম ভাই বিফ আমি খাই না। তারপর উঠে আসছি। উনি জানতেন আমি হিন্দু এবং বি*ফ খাই না তারপরও আমায় খাওয়ার আমন্ত্রণ করলেন কীভাবে সেটাই ভাবতেছি। 


তাদের খাবার পর ১ম জন বল্লো, ভাই আসলে আমি বুঝতে পারিনি আপনি খান না, আর এটা বাছুর ছিলো তাই ভাবলাম হয়তো এটা খাবেন। আসলে এরকম উটে গেছেন খুব খারাপ লাগলো। ইনশাল্লাহ পরের বার চিকেন দিয়ে করবো।  উত্তর দিলাম, আসলে এগুলো খাই না এবং এটা আমার ধর্মে খাওয়া নিষেধ। (যেহেতু একসাথে থাকি তাই রাগারাগি করে কিছু বলতে চাইলেও সম্ভব নয়)


তারপর ২য় জন এসে বল্লো, ভাই জানেন আমি যখন ঢাকায় ছিলাম আমাদের রুমে দুজন হিন্দু ছিলো। তারা এতো বিফ খাইতো আমরা ও খেয়ে পারতাম না তাদের সাথে। প্রায় রান্না হলে তারা বিফ খাইতো। উত্তর দিলাম, আসলে আমি কখনো দেখি নাই কাউকে খেতে। আর এটার প্রতি আমার কোনো ইন্টারেস্ট নাই।


হিন্দু কাউকে দেখলেই প্রথমেই তারা যে মিথ্যা কথা বলে সেটা হলো, আমাদের এখানে অনেকেই বিফ খায়। এই কথাটা বিদেশ আসার পর অনেকেই আমায় বলছে। এটা হচ্ছে সবচেয়ে জঘন্যতম মিথ্যা কথা, সত্য হলো এইরকম কখনো সে দেখেই নি। শুধু মাত্র আমাকে/আপনাকে খাওয়ানোর জন্য তাদের ১ম কপটতা। 

আরেকটা বিষয় হলো তারা চাইবে যেকোনো ভাবে আপনাকে বি*ফ খাওয়াতে, সেটার ফলে আপনাকে দুর্বল এবং কনভার্ট করতে সহজ হবে। এই উপায়টা তারা অনেক বছর আগে থেকেই করে আসতেছে। 


তাই দেশে এবং প্রবাশে বসবাসরত যারা রুম শেয়ারে বা শেয়ারে খাবার খান, তারা  এই বিষয়টা মাথায় রাখবেন এবং সাবধানে চলবেন। আজকে হয়তো আমাকে তারা ট্যাপে ফেলতে পারে নি। কিন্তু আমার মতোই অনেক হিন্দুকে এইরকম ট্যাপে ফেলে কনভার্ট করতে ১ ধাপ এগিয়ে যায়। 

তাই অবশ্যই সাবধান থাকবে।


আর একটি বিষয় মাথায় রাখবেন, বিশেষ করে মুসলিমদের কাছ থেকে ধর্মীয় ভাবে মানবতা পাবেন সেটা ভুলে যান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ