ইসলামী মৌলবাদীর আক্রমণে বাংলাদেশে সরস্বতী প্রতিমা ভাঙচুর

ইসলামী মৌলবাদীর আক্রমণে বাংলাদেশে সরস্বতী প্রতিমা ভাঙচুর

বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর ইসলামি মৌলবাদীদের হামলা বেড়েছে। বছরের প্রথম মাসে বাংলাদেশের নেত্রকোনা জেলায় দেবী সরস্বতীর বিগ্রহ ভাঙচুর করা হয়। এ সময় হামলাকারী সরস্বতীর বেশ কয়েকটি বিগ্রহ ভাংচুর করে।


বাংলাদেশের নেত্রকোনার পূর্বধলা বাজারের সর্বজনীন মন্দিরে হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। গত ২৩ জানুয়ারি সন্ধ্যায় মন্দির খালি থাকার সুযোগ নেয় হামলাকারী। মন্দিরের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে বিগ্রহের ভাঙচুর শনাক্ত করা হয়েছে। এসময় ভিডিও ফুটেজে সন্দেহভাজন জিহাদী হামলাকারীকে দেখা গেছে।



মন্দিরের সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, লুঙ্গি পরিহিত সন্দেহভাজন জিহাদপন্থী হামলাকারী সন্ধ্যায় মন্দিরে ঢুকে পড়েছে। একপর্যায়ে তিনি মন্দিরে রাখা সরস্বতী বিগ্রহের সামনে দাঁড়িয়ে একের পর এক সরস্বতী বিগ্রহ ভাঙচুর শুরু করেন। বেশ কয়েকটি বিগ্রহ ভাংচুরের পর সন্দেহভাজন জিহাদী হামলাকারী এক পর্যায়ে মন্দির চত্বর থেকে পালিয়ে যায়।


এই হামলার খবর ছড়িয়ে পড়ার পর থেকে স্থানীয় হিন্দুদের মধ্যে ব্যাপক ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। অন্যদিকে, হিন্দু সম্প্রদায়ের ওপর ইসলামি হামলার দায়মুক্তির সংস্কৃতির কারণে এ ধরনের হামলা বাড়ছে বলে বিশেষজ্ঞরা বলছেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ