নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন : সেনাপ্রধান

 নিজস্ব প্রতিবেদক, প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ০৭:০৩ এএম আপডেট : ০৬ অক্টোবর ২০২৪, ০৭:০৩ এএম

দেশ রূপান্তর


হিন্দু ধর্মাবলম্বীদের নির্ভয়ে পূজামণ্ডপে গিয়ে পূজা করা ও উৎসব উদযাপনের আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। গতকাল শনিবার দুর্গাপূজা উদযাপন উপলক্ষে নেওয়া নিরাপত্তা ব্যবস্থা দেখতে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


সেনাপ্রধান বলেন, ‘শত শত বছর ধরে দেশে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান একসাথে শান্তিতে বসবাস করে আসছে। এদেশে সবার অধিকার আছে। সমঅধিকার আছে। সবাই যার যার ধর্ম পালন করবে। সেজন্য যা কিছু করতে হয় তা আমরা করব। আমরা এখন মাঠে আছি, আপনারা নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন। পূজা করবেন, এই পরব সুন্দরভাবে উদযাপন করবেন।’


হিন্দু ধর্মাবলম্বীদের কোথাও ভয় পাওয়ার কোনো কারণ নেই উল্লেখ করে তিনি বলেন, 

‘সারা বাংলাদেশের বিভিন্ন জায়গায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে, আমি বিশেষভাবে বলে দিয়েছি। এটাই স্বাভাবিক হয়, কথা ছিল একটা সুন্দর পরিবেশ চাই। সেই পরিবেশে আপনারা আপনাদের পরব উদযাপন করবেন। সেটাই আমাদের আশা।’


ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনের পাশাপাশি সেনাবাহিনী প্রধান ওয়াকার-উজ-জামান সেখানে মতবিনিময় করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।


বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাপ্রধান সেখানে উপস্থিত মহানগর সার্বজনীন পূজা কমিটি এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি ও অন্যান্য সংশ্লিষ্ট সবার সঙ্গে মতবিনিময় করেন। তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উদযাপনে সবার নিরাপত্তা নিশ্চিতকল্পে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। এর অংশ হিসেবে দেশব্যাপী জেলায় জেলায় সেনাবাহিনী মোতায়েন থেকে পূজামণ্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিতকল্পে সদা তৎপর রয়েছে।


আইএসপিআর বলেছে, হিন্দু ধর্মাবলম্বী প্রত্যেক বাংলাদেশি অত্যন্ত উৎসাহ-উদ্দীপনার সঙ্গে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গোৎসব উদযাপন করবেন বলে আশা প্রকাশ করেন সেনাপ্রধান। পাশাপাশি তিনি অন্য সব ধর্মাবলম্বীদের সহযোগিতা ও সম্প্রীতি প্রদর্শনের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উদযাপনে এগিয়ে আসার আহ্বান জানান। হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছাও জানিয়েছেন সেনাপ্রধান।


সূত্র: দেশ রূপান্তরদেশ রূপান্তর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ