বখাটের উত্ত্যক্ততায় স্কুলছাত্রীর আত্মহত্যা, লাশ নিয়ে বিক্ষোভ

যশোরের ঝিকরগাছায় বখাটের উত্ত্যক্ততায় স্কুলছাত্রীর আত্মহত্যা, লাশ নিয়ে বিক্ষোভ

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি, ২৯ মার্চ, ২০২৩ ০০:০০


যশোরের ঝিকরগাছায় চার বখাটের উত্ত্যক্ততার শিকার হয়ে আত্মহত্যা করেছে অনি রায় (১৩) নামের এক স্কুলছাত্রী। গত সোমবার ওই ঘটনা ঘটে। গতকাল মঙ্গলবার তার মরদেহ নিয়ে বিক্ষোভ করে এলাকাবাসী দোষীদের শাস্তির দাবি জানিয়েছে।  


অনি ঝিকরগাছা হাসপাতাল রোডের মিস্ত্রিপাড়ার কুয়েতপ্রবাসী গৌতম রায়ের মেয়ে। সে বদর উদ্দীন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।


স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত সোমবার সকাল সাড়ে ১০টার দিকে কোচিং শেষে বাড়ি ফেরার পথে অনিকে উত্ত্যক্ত করে তার বিদ্যালয়েরই ওপরের ক্লাসের চার বখাটে ছাত্র। এক পর্যায়ে দৌড়ে বাড়ি ফেরে অনি। পরে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়।


অনির মরদেহ গতকাল দুপুরে বাড়িতে আনা হয়। এর পর এলাকাবাসী মরদেহ নিয়ে ঝিকরগাছা শহরে মিছিল বের করে। তারা বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। এক পর্যায়ে এলাকাবাসী যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছার সড়ক সেতুর মুখে লাশ নিয়ে কিছু সময় অবস্থান করে। পরে পঞ্চানগর মহাশ্মশানে অনির দাহ সম্পন্ন হয়।


অনির মা কণিকা রায় দুই ছেলেমেয়ে নিয়ে ঝিকরগাছা হাসপাতাল রোডের মিস্ত্রিপাড়ায় থাকেন। অনির ভাই অর্ঘ্য রায় (১৮) বলেন, ‘ঘটনার দিন সোমবার সকালে তিন-চারটি ছেলে আমার বোনকে ধাওয়া করেছিল। গলায় ফাঁস দেওয়ার পর আমার বোনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিন ছাত্রের সঙ্গে আমার কথা-কাটাকাটি হয়েছিল। আমার ধারণা, আমার বোনের মৃত্যুর পেছনে এরা দায়ী।’


প্রত্যক্ষদর্শী এক ছাত্রী  বলে, ‘আমি স্কুলে যাওয়ার পথে দেখি অনিকে তিন-চারজন ছেলে ধাওয়া করছে। অনি দ্রুত বাড়ির দিকে যাচ্ছে।’


ঝিকরগাছা বদর উদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ বলেন, ‘অনির আত্মহত্যার ঘটনায় আমিসহ স্কুলের সব স্টাফ খুবই মর্মাহত। অনিকে কারা উত্ত্যক্ত করেছে, সেটা আমি জানি না।’


এ ব্যাপারে ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্ত জানান, অনির আত্মহত্যার ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


সূত্র: কালেরকণ্ঠ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ