ধর্ম নিয়ে কোনো বৈষম্য হবে না

ফরিদা আখতার, মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা
ফরিদা আখতার, মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা

 


টাঙ্গাইল প্রতিনিধি, ০৮ অক্টোবর ২০২৪, ১২:০০ এএম


অন্তর্বর্তীকালীন সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন, 

এবারের পূজাটা যেন নতুন বাংলাদেশের পূজা হয়। বাংলাদেশে সংখ্যালঘু, সংখ্যাগরিষ্ঠ বলে কিছু থাকতে পারে না। এখানে আমরা সবাই একটা পরিবারের মানুষ। এখানে কে হিন্দু কে বৌদ্ধ- এটা নিয়ে ধর্ম নিয়ে কোনো বৈষম্য হবে না।


সোমবার দুপুরে টাঙ্গাইলের জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে জেলা পূজা উদযাপন কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপদেষ্টা।


ফরিদা আখতার আরও বলেন, 

এই যে অভ্যুত্থান- মানুষের মধ্যে দীর্ঘদিনের বৈষম্যবোধ ছিল, বঞ্চনার ব্যাপার ছিল, বঞ্চিত হওয়ার ব্যাপার ছিল। সব উজ্জীবিত হয়েই কিন্তু আন্দোলনটা তুঙ্গে উঠেছিল। অনেকে মনে করেন- এটা ছাত্রদের আন্দোলন। কিন্তু না, এটা ছাত্র-জনতার আন্দোলন ছিল। সর্বস্তরের মানুষ আন্দোলনে অংশ নিয়েছে। সাধারণ দিনমজুরের বাচ্চা ছেলে ১৪-১৫ বছরের ছেলে সে আবু সাঈদের ভিডিও দেখে রাস্তায় নেমে গেছে, মা গেলাম বলে রাস্তায় মেনে গেছে।


আন্দোলনে শহীদদের সংখ্যা সম্পর্কে মৎস্য উপদেষ্টা বলেন, 

আমরা এখন পর্যন্ত যে তালিকা করেছি ৮০০-৯০০ বলা হচ্ছে, কিন্তু অন্যান্য হিসাবে দেখা যায় যে এক হাজারের বেশি মানুষ মারা গেছে। তার বেশির ভাগই তরুণ, আমাদের সন্তানরা প্রাণ দিয়েছে।


জেলা প্রশাসক শরীফা হকের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার সাইফুল ইসলাম সানতু, র‌্যাব ১৪-এর স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার আব্দুল বাছেদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, জেলা পূজা উদযাপন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চিত্তরঞ্জন সরকার, সাধারণ সম্পাদক প্রদীপ গুণ ঝন্টু, সদর উপজেলা শাখার সভাপতি দীলিপ দাস, ভূঞাপুর উপজেলা শাখার সভাপতি স্মরণ দত্ত প্রমুখ। 


সূত্র: দৈনিক আমাদের সময়


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ